সস্তায় ঘুরতে চান? চলুন দেখে নেই গন্তব্যগুলো

0 ৩৯

সস্তায় ঘুরতে চান? চলুন জেনে নেই গন্তব্যগুলো । এই নিবন্ধে, আপনি বাংলাদেশীদের ভ্রমণের জন্য সবচেয়ে আকর্ষণীয়, সস্তা এবং সুবিধাজনক পাঁচটি স্থান পাবেন। আমরা আপনার জন্য সস্তার সব সস্তা ফ্লাইট এবং হোটেলের দাম খুঁজে পেয়েছি। তালিকাভুক্তও আপনার দেখার জন্য সেরা আকর্ষণ। আপনি এই জায়গাগুলিতে ভ্রমণের বিভিন্ন উপায়ও খুঁজে পাবেন। আশা করি আপনি এই দামগুলির সুবিধা নিতে পারবেন এবং এই আশ্চর্যজনক গন্তব্যে ভ্রমণ করতে পারেন।

 

সস্তায় ঘুরতে চান? চলুন দেখে নেই গন্তব্যগুলো:

ভুটান

ভুটান বাংলাদেশী নাগরিকদের আগমনী ভিসা দেয় ভুটান বাংলাদেশের বেশ কাছাকাছি। দেশগুলির মধ্যে দূরত্ব ৪২৫ কিলোমিটার। ঢাকা থেকে পারো পর্যন্ত বিমানের ভাড়া ১৭,০০০ টাকা। দ্বিপথে বাসের টিকিটের দাম দুই হাজার টাকা।

আপনি যদি বাসটি নিতে চান তবে ভারতে প্রবেশের জন্য আপনাকে ট্রানজিট ভিসা নিতে হবে। ভুটানে, আপনি হোটেল ভুটানে কেবল ২,১৯৩ টাকায় থাকতে পারবেন। ভুটানের কয়েকটি পর্যটন কেন্দ্রের মধ্যে রয়েছে: চেলি লা পাস, দোচুলা পাস, ফোবজিখা উপত্যকা, চমোলহরি, তাশিছো জজং এবং পুনাখা সাসপেনশন ব্রিজ।

নেপাল

নেপাল প্রথমবারের জন্য এবং প্রথম ত্রিশ দিনের জন্য বিনামূল্যে ভিসা অন-আগমন সরবরাহ করে। বাংলাদেশ ও নেপালের দূরত্ব মাত্র ৮১৩ কিলোমিটার। আপনি বাস বা বিমানের মাধ্যমে নেপাল ভ্রমণ করতে পারেন। শ্যামলী এনআর বাস ঢাকা থেকে কাঠমান্ডু যায়।

কমলাপুর বিআরটিসির আন্তর্জাতিক ডিপো থেকে বাস ছেড়ে যায়। ঢাকা থেকে কাঠমান্ডুতে ফ্লাইট টিকিটের দাম প্রায় ১৬,০০০ টাকা। আপনি ড্রিম নেপাল হোটেলে থাকতে পারেন মাত্র ২,৫৩১ টাকায়। নেপালে ঘুরে দেখার জন্য কয়েকটি উল্লেখযোগ্য স্থান হ’ল: বৌদ্ধনাথ স্তূপ, পোখরা, চিতওয়ান জাতীয় উদ্যান এবং লুম্বিনী।

ভারত

বাংলাদেশ থেকে ভারতের দূরত্ব ১,৩২৪ কিলোমিটার। ঢাকা থেকে দিল্লির রাউন্ড টিকিটের দাম ৮,১০২ টাকা। হোটেল স্টার ইন্টারন্যাশনাল, দিল্লির দাম মাত্র ২৭৭ টাকা।

ভারত সফরের শীর্ষ মৌসুমটি অক্টোবর থেকে মার্চের মধ্যে, যখন আবহাওয়া উষ্ণ, রোদ ও শুষ্ক হওয়ার সম্ভাবনা বেশি থাকে। এই সময়ে, উত্তর পরিষ্কার নীল আকাশ দেয়। ভারতে বেড়াতে যাওয়ার কয়েকটি জায়গা হলেন: শ্রীনগর, মানালি, উদয়পুর, তাজমহল, জয়সালমির, যোধপুর, লাল দুর্গ, কুতুব মিনার, জামে মসজিদ, পদ্ম মন্দির, অক্ষরধাম, রাষ্ট্রপতি ভবন এবং হুমায়ুনের সমাধি।

থাইল্যান্ড

বাংলাদেশ থেকে থাইল্যান্ডের দূরত্ব ১,৪১০ কিলোমিটার। ঢাকা থেকে ব্যাংককের একটি রাউন্ড ট্রিপ টিকিটের দাম প্রায় ২১,৫০০ টাকা। বাজেটে দেখার জন্য উত্তর থাইল্যান্ড একটি দুর্দান্ত জায়গা। আপনি হোটেল বিছানায় মাত্র ৩ ডলারে থাকতে পারেন এবং একটি ঘরে ৬ ডলারে থাকতে পারেন। আপনি যদি কেবলমাত্র ৩০ বাহন ব্যয় করেন তবে আপনি কোনও রেস্তোঁরা খেতে পারেন। উত্তর থাইল্যান্ডে ঘুরে দেখার কয়েকটি জায়গা হ’ল: চিয়াং মাই, পাই, চিয়াং রাই, মায়ে হং সোন, চিয়াং দাও, লামপাং এবং দোই ইথানন।

ইন্দোনেশিয়া

ইন্দোনেশিয়া বাংলাদেশি নাগরিকদের ভিসা-মুক্ত প্রবেশের অফার দেয়। ইন্দোনেশীয় বিমানবন্দরে পর্যটকদের কেবল ৩০ ডলার আগমন ফি দিতে হয়। ইন্দোনেশিয়া বাংলাদেশ থেকে বেশ দূরে।

দেশগুলির মধ্যে দূরত্ব ৩,৭১৮ কিলোমিটার। ঢাকা থেকে জাকার্তা যাওয়ার একটি মলিন্ডো বিমানের ফ্লাইটের দাম প্রায় ২৫,০০০ টাকা। হোটেল ম্যাঙ্গার ইন্দোনেশিয়ার দাম প্রায় ১,৫০০ টাকা। ইন্দোনেশিয়ায় দেখার মতো কয়েকটি উল্লেখযোগ্য স্থান হ’ল: রাজা আম্পাত দ্বীপপুঞ্জ, তানজং পুটিং জাতীয় উদ্যান, ফ্লোরস দ্বীপ, তোরাজাল্যান্ড, বুকিত লয়াং, লম্বোক এবং বালি।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে নাস।